ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

সিলেটে ড্রেনে পড়ে মুত্যুর ঘটনায় দুই কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

সিলেটে ড্রেনে পড়ে পেটে লোহার রড ঢুকে কবি ও সাবেক শিক্ষক নেতা আবদুল বাসিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, সিলেটের সিটি করপোরেশন মেয়রসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বাসিতের পরিবারের পক্ষে অ্যাডভোকেট সৈয়দ ফজলে ইলাহী এ রিট করেন।


রিটে সিলেটে সিটি করপোরেশনে অপরিকল্পিতভাবে খুঁড়ে রাখা ড্রেনে পড়ে গিয়ে কবি ও সাবেক শিক্ষক নেতা আবদুল বাসিত মোহাম্মদের মৃত্যু নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে।


গত ১১ ডিসেম্বর পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, সিলেটের বিশিষ্ট কবি, ছড়াকার ও সাবেক শিক্ষক নেতা আবদুল বাসিত মোহাম্মদের (৬৫) মর্মান্তিক মৃত্যু হয়েছে।


পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানার হুরায়রা ম্যানশনের সামনে সিলেট সিটি করপোরেশন কর্তৃক নির্মাণাধীন ড্রেনে পড়ে কবি আবদুল বাসিত মোহাম্মদের পেটের মধ্যে রড ঢুকে যায়। এ সময় তিনি গুরুতর আহত হন। সংকটাপন্ন অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর ১০ ডিসেম্বর সকালে তিনি মারা যান।

ads

Our Facebook Page